অনলাইন কেনাকাটা (০৩)

ভিডিও লাইট কিনতে চাচ্ছিলাম অনেক দিন ধরেই। এর আগে ছোটখাট কিছু কিনেছি। কিন্তু সেগুলো লোডশেডিং এর সময় ভাল কাজ দিলেও ফটো বা ভিডিও করার সময় খূব একটা কাজে লাগে না। ইউএসবি লিং লাইট গোটা দুয়েক কিনেছিলাম, সেগুলোর আলো খূব একটা বেশী না। আবার যেগুলো সরাসরি বিদ্যুৎ এ চলে সেগুলোর আলো আবার এতো বেশী কড়া যে সরাসরি তাকানো যায় না। কয়েকটি সফট রিং লাইট দেখেছিলাম ইউটিউবে, তবে সেগুলি দেখার আগেই নজর কাড়লো একটি ভিডিও প্যানেল। এটিও সফট, তবে এটির সাইজ আয়তাকার। দাম অবশ্য একটু বেশী। দারাজে খূজতেই একটি মাত্র সেলারের কাছে পেলাম এই LED প্যানেলটি। 

Jmary FM-17RS অর্ডার করার ২/৩ দিন পরেই হাতে পেলাম। সবকিছু ঠিকমতোই ছিলো। বক্সে প্যানেলটি ছাড়া একটি রিমোট কনট্রোল, ক্যাবল এবং লাইট ষ্ট্যা্ডে লাগানোর জন্য একটি এটাচমেন্ট ছিলো। আলো বেশ সফট। ১০০% ব্রাইটনেসে ব্যবহারের প্রয়োজন পড়ে না। আমি ২৫% ব্রাইটনেস এবং ৫৫০০ কেলভিনে গোটা দুই স্যাম্পল ভিডিও তৈরী করলাম। ফলাফল সন্তোষজনক। 

৩০০০-৬০০০ কেলভিন পর্যন্ত সেট করা যায়। ৬০০০ কেলভিন মানে কুল হোয়াইট আর ৩০০০ কেলভিন হলো ওয়ার্ম হোয়াইট। ৫৫০০ কেলভিন ডে লাইট। 

রিমোট দিয়ে ব্রাইটনেস এবং কেলভিন বাড়ানো কমানো যায় এবং লাইট অন-অফ করা যায়। এটা বেশ কাজের জিনিস। 

ব্র্যান্ড এবং মডেল : Jmary FM 17RS
মূল্য : ৪৬৫০ টাকা + শিপিং
(ছাড় এবং শিপিং মিলিয়ে আমার ৪৬৩৯ টাকা পেমেন্ট করতে হয়েছে)
সেলার : গ্যাজেট সিটি (দারাজ)

ফেসবুক মন্তব্য

রিফাত জামিল ইউসুফজাই

জাতিতে বাঙ্গালী, তবে পূর্ব পূরুষরা নাকি এসেছিলো আফগানিস্তান থেকে - পাঠান ওসমান খানের নেতৃত্বে মোঘলদের বিরুদ্ধে লড়াই করতে। লড়াই এ ওসমান খান নিহত এবং তার বাহিনী পরাজিত ও পর্যূদস্ত হয়ে ছড়িয়ে পড়ে টাঙ্গাইলের ২২ গ্রামে। একসময় কালিহাতি উপজেলার চারাণ গ্রামে থিতু হয় তাদেরই কোন একজন। এখন আমি থাকি বাংলাদেশের রাজধানী ঢাকায়। কোন এককালে শখ ছিলো শর্টওয়েভ রেডিও শোনা। প্রথম বিদেশ ভ্রমণে একমাত্র কাজ ছিলো একটি ডিজিটাল রেডিও কেনা। ১৯৯০ সালে ষ্টকহোমে কেনা সেই ফিলিপস ডি ২৯৩৫ রেডিও এখনও আছে। দিন-রাত রেডিও শুনে রিসেপশন রিপোর্ট পাঠানো আর QSL কার্ড সংগ্রহ করা - নেশার মতো ছিলো সেসময়। আস্তে আস্তে সেই শখ থিতু হয়ে আসে। জায়গা নেয় ছবি তোলা। এখনও শিখছি এবং তুলছি নানা রকম ছবি। কয়েক মাস ধরে শখ হয়েছে ক্র্যাফটিং এর। মূলত গয়না এবং নানা রকম কার্ড তৈরী, সাথে এক-আধটু স্ক্র্যাপবুকিং। সাথে মাঝে মধ্যে ব্লগ লেখা আর জাবর কাটা। এই নিয়েই চলছে জীবন বেশ।